Wednesday, August 23, 2017

বাংলাদেশ থেকে কানাডার ভিসার আবেদন জমাদানের পর করণীয় কি


জমাদানের পর করণীয়



আপনার প্রক্রিয়াধীন আবেদনের অবস্থান জানুন
কানাডা ভিসা আবেদন কেন্দ্রে জমাকৃত আপনার অস্থায়ী অভিবাসন আবেদনপত্র (ভ্রমন ভিসা, শিক্ষা ও চাকুরী অনুমতি,ভিসা অফিসে পাসপোর্ট প্রেরন) এবং কানাডার স্থায়ী অধিবাসীদের ভ্রমন বিষয়ক আবেদনের প্রক্রিয়াবস্থার অনুসন্ধান এর জন্য ক্লিক করুন

আবেদন প্রক্রিয়াকরন সময়ঃ

আবেদন প্রক্রিয়া সম্পন্ন করার সময়সীমা কত? জানতে, এইখানে ক্লিক করুন
ভিসা আবেদনের সিদ্ধান্ত নেয়া সম্পন্ন করার পর ফেরতযোগ্য কাগজপত্র আবেদনকারীকে প্রদান করা হবে।

পরামর্শ/সেবামূল্যায়নঃ

আমরা আমাদের প্রদানকৃত সেবা বিষয়ক যে কোন পরামর্শ কে স্বাগত জানাই।আমাদেরকে জানান এখানে
এসএমএস এর মাধ্যমে জানানোঃ আবেদনকারী মোবাইল ফোনে ক্ষুদে বার্তার মাধ্যমে আবেদন পত্রের অবস্থা সম্পর্কে জানতে পারবেন যদি আবেদনের সময় ক্ষুদেবার্তার জন্য ঐচ্ছিক মুল্য সংযোজন সেবাটি নিয়ে থাকেন।
ইমেইলের মাধ্যমে আবহিত করাঃ আবেদনকারী আবেদনের সময় আবেদন পত্রে উল্লেখিত ইমেইলের মাধ্যমে আবেদন পত্রের অবস্থান সম্পর্কে জানতে পারবেন।
শিক্ষা এবং চাকুরি অনুমতি ভিসাঃ শিক্ষা এবং চাকুরি ভিসার ক্ষেত্রে আই আর চি চি কতৃক ইমেইলে প্রেরিত স্বাস্থ্য পরীক্ষা সম্পন্ন করার নির্দেশ পাওয়ার পরে স্বাস্থ্য পরীক্ষা সম্পন্ন্য করে মুল পাসপোর্টটি কানাডা ভিসা আবেদন কেন্দ্রে জমা দিতে হবে,প্রয়োজনে আই আর চি চি কতৃক প্রেরিত ইমেইলের প্রিন্ট আউট জমা দিতে হবে।
আবেদন পরবর্তী যেকেনো অতিরিক্ত কাগজ জমা/পাসপোর্ট জমা/ফেরতকৃত কাগজ উত্তোলন/পাসপোর্ট গ্রহনের ক্ষেত্রে আবেদনে কেন্দ্রে মূল জমাদানের রশিদ প্রর্দশন করতে হবে।

গুরুত্বপূর্নঃ

ভিসা অফিস থেকে প্রেরনের পরবর্তী ৩০ দিনের মধ্যে আবেদন কেন্দ্র থেকে পাসপোর্ট/ফেরতকৃত কাগজ/সিদ্ধান্ত গ্রহন না করলে সমুদয় পাসপোর্ট/ফেরতকৃত কাগজ/সিদ্ধান্ত কানাডা ভিসা অফিস সিঙ্গাপুরে ফেরত পাঠানো হবে।